Wednesday , October 23 2019
Home / বিনোদন / ৭ পুরুষের স্ত্রী ছিলেন এলিজাবেথ!
৭ পুরুষের স্ত্রী ছিলেন এলিজাবেথ!
৭ পুরুষের স্ত্রী ছিলেন এলিজাবেথ!

৭ পুরুষের স্ত্রী ছিলেন এলিজাবেথ!

নবাববার্তা ডেক্সঃ

অস্কারজয়ী অভিনেত্রী এলিজাবেথ। ব্যক্তিজীবনে বহুবার বিয়ে করেছেন তিনি। আট বার বিয়ে করে মোট চারটি সন্তানের মা হয়েছিলেন এই অভিনেত্রী।

এলিজাবেথের তৃতীয় স্বামী ফিল্ম পরিচালক টড বিমান দুর্ঘটনায় মারা গিয়েছিলেন। তারপর তিনি বিয়ে করেছিলেন এডি ফিশারকে। বাকি ক্ষেত্রে বিয়ে করেছিলেন বিবাহবিচ্ছেদের পরে। এডি ছিলেন তার বান্ধবী ডেবি রেনল্ডসের স্বামী। এলিজাবেথকে বিয়ের জন্য ডেবিকে ডিভোর্স করেছিলেন টড।

এলিজাবেথের কেরিয়ারে মাইলফলক সিনেমা হল ‘ক্লিওপেট্রা’। যশ, খ্যাতি, অর্থ সব কিছু তাকে দিয়েছিল এই ছবি। সেই সঙ্গে দিয়েছিল জীবনসঙ্গী রিচার্ড বার্টনকেও। এই ছবির সেটেই দু’জনের পরিচয়। বার্টনকে দু’বার বিয়ে, দু’বার ডিভোর্স করেছিলেন লিজ। নায়িকা বলেছিলেন, ১৯৮৪ সালে রিচার্ড মারা না গেলে তিনি আরও একবার বিয়ে করতেন তাকে।

অভিনয় ক্যারিয়ারে মোট পাঁচবার অস্কারের জন্য মনোনীত হয়েছেন এলিজাবেথ। সম্মাননা পেয়েছেন দু’বার। ‘হুজ অ্যাফ্রেড অব ভার্জিনিয়া উল্ফ’ এবং ‘বাটারফিল্ড ৮’ ছবিতে অভিনয় তাকে এনে দিয়েছে শ্রেষ্ঠ অভিনেত্রীর জন্য অ্যাকাডেমি পুরস্কার।

এছাড়াও ৬৭ বছর বয়সে এলিজাবেথ টেলর সম্মানিত হন ‘ডেম কম্যান্ডার অব দ্য অর্ডার অব দ্য ব্রিটিশ এম্পায়ার’। রানি দ্বিতীয় এলিজাবেথ তাকে সম্মানিত করেন।

বার্ধক্যে পৌঁছে দীর্ঘদিন রোগাক্রান্ত ছিলেন এলিজাবেথ টেলর। ডায়াবেটিস, হিপ রিপ্লেসমেন্ট সার্জারি, হৃদরোগ, ব্রেন টিউমারসহ বিভিন্ন শারীরিক সমস্যায় জর্জরিত ছিলেন তিনি। দীর্ঘ ২০ বছর অসুস্থ থাকার পর ২০১১ সালের ২৩ মার্চ মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

About Tutul Rabiul

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!