Wednesday , October 23 2019
Home / শিক্ষা / ৫ দফা মেনে নিলো বুয়েট কর্তৃপক্ষ
৫ দফা মেনে নিলো বুয়েট কর্তৃপক্ষ
৫ দফা মেনে নিলো বুয়েট কর্তৃপক্ষ

৫ দফা মেনে নিলো বুয়েট কর্তৃপক্ষ

নবাববার্তা ডেক্সঃ

ছাত্রলীগের হাতে নির্মমভাবে নিহত বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় আন্দোলনকারী শিক্ষার্থীদের পাঁচ দফা দাবি মেনে নিয়ে আনুষ্ঠানিকভাবে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

শনিবার দুপুরে এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে বুয়েট কর্তৃপক্ষ।

যেসব দাবি মেনে নেয়া হয়েছে, তা হলো- হত্যাকাণ্ডে জড়িত সবাইকে সাময়িক বহিষ্কার করা হবে এবং পরে অভিযোগপত্রে যাঁদের নাম আসবে, তাদের স্থায়ীভাবে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হবে; আবরার হত্যা মামলার সব খরচ বুয়েট প্রশাসন বহন করবে ও তার পরিবারকে পর্যাপ্ত ক্ষতিপূরণ দিতে বুয়েট প্রশাসন বাধ্য থাকবে; বুয়েটে সব রাজনৈতিক সংগঠন এবং এর কার্যক্রম নিষিদ্ধ; বুয়েটে র‌্যাগের নামে নির্যাতনের ঘটনাসংক্রান্ত অভিযোগ প্রকাশের জন্য একটি ওয়েব পোর্টাল তৈরি করা ও অভিযোগ দ্রুত নিষ্পত্তি এবং সব হলের দুই পাশে প্রতি ফ্লোরে সিসি ক্যামেরা স্থাপন করা।

প্রসঙ্গত ভারতকে গ্যাস, পানি ও সমুদ্রবন্দর দেয়ার বিরোধিতা করে ৫ অক্টোর বিকালে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ।

হত্যাকাণ্ডের ঘটনায় ১৯ জনকে আসামি করে পরের দিন সন্ধ্যার পর চকবাজার থানায় একটি হত্যা মামলা করা হয়। নিহত আবরারের বাবা বরকত উল্লাহ্ বাদী হয়ে মামলাটি করেন।

এ ঘটনায় এখন পর্যন্ত ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

About Tutul Rabiul

Check Also

স্কুলে ক্লাস না নিয়েও বেতন-ভাতা নেন আ’লীগ নেতার স্ত্রী

ক্লাস না নিয়েও বেতন-ভাতা নেন আ’লীগ নেতার স্ত্রী !

সংবাদটি পড়া হয়েছে : 369 নবাববার্তা ডেক্সঃ বিদ্যালয়ে ক্লাস না নিয়ে শুধু হাজিরা খাতায় স্বাক্ষর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!