Wednesday , September 18 2019
Home / জেলার খবর / মেসার্স সাগর অটো রাইস মিলস্এ ডেঙ্গু মশা নিধন অভিযান

মেসার্স সাগর অটো রাইস মিলস্এ ডেঙ্গু মশা নিধন অভিযান

জারিফ হোসেন স্টাফ রিপোর্টার

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আতাহার বুলোনপুরে অবস্থীত মেসার্স সাগর অটো রাইস মিলস্ আজ বৃহস্পতিবার বিকেল ৫ঃ০০মিঃ ডেঙ্গু মশা নিধন অভিযানে ‘সুস্থ সুন্দর থাকার প্রয়োজনে পরিস্কার পরিচ্ছন্ন অটো রাইস মিলস্ গড়ার লক্ষে ডেঙ্গু মশা নিধন অভিযান পরিচালনা করেন। সাগর অটো রাইস মিলস্ এর ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মুনসুর আলী ও ডিএমডি আবদুল্লাহ আল মাসুদ (সাগর)।

ব্যবস্থাপনা পরিচালক তিনি তার বক্তব্যে বলেন, ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগের জীবাণু বহনকারী এডিস মশা নিধন ও এর প্রজনন ঠেকাতে জনসম্পৃক্ত সকল স্থান হতে ময়লা আবর্জনা পরিস্কার করতে হবে। ডেঙ্গুর ভয়াবহতা কোনভাবেই যেন ছড়িয়ে না পড়ে, তাই সচেতনতা বৃদ্ধিতে সকলকে কাজ করতে হবে। এ বছর ডেঙ্গু জ্বর ভিন্ন মাত্রা ও উপসর্গ নিয়ে দেখা দিয়েছে। সচরাচর টানা পাঁচ-ছয়দিন জ্বর থাকে। কিন্তু এবার অপেক্ষাকৃত কম সময় ধরে জ্বরের পরই হঠাৎ সংকটাপন্ন ধাপে মোড় নিচ্ছে।

সাগর অটো রাইস মিলস্ এর ব্যবস্থাপনা পরিচালক মশা নিধনের এই কার্যক্রম পরিচালনা করেন। চাঁপাইনবাবগঞ্জ জেলার অটো রাইস মিলস্ গুলোর মধ্যে সর্বপ্রথম মেসার্স সাগর অটো রাইস মিলস্ ডেংগু নিধন কর্মসূচি পালন করেন । উক্ত প্রোগ্রামে আরও উপস্থিত ছিলেন মেসার্স সাগর অটো রাইস মিলস্ এর ট্রাক ম্যনেজার আলমগীর হোসেন আলম,জিএম মাহতাব উদ্দীন ,ক্যাসিয়ার নাসিরুল ইসলাম,অ্যাকাউন্স মাহতাব উদ্দীন ও মোস্তাফিজুর রহমান,
সুপার ভাইজার দিলীপ কুমার,মাসুম, রাশেদুল ইসলাম,আব্দুল করিম ধনী,আব্দুল সামাদ প্রমুখ। এসময় সাগর অটো রাইস মিলস্ এর বিভিন্ন ড্রেন, নির্মাধীন ভবন, দুই বিল্ডিং এর মাঝখানের প্যাসেজে মশা নিধনের জন্য মেশিন এর মাধ্যমে ঔষধ স্প্রে করা হয়। ডেঙ্গুসহ মশাবাহিত অন্যান্য রোগের হাত থেকে রক্ষা করতে এই কার্যক্রম পরিচালনা করা হয়।সবাই যার যার বাসস্থান ও কর্মস্থলে নিজ উদ্যোগে পরিষ্কার পরিচ্ছনতা বজায় রাখলে ডেঙ্গু আক্রমণের সম্ভাবনা কমে যাবে। তাই সবাইকে সচেতন হতে হবে বললেন মেসার্স সাগর অটো রাইস মিলস্ এর ব্যবস্থাপনা পরিচালক।

About Tutul Rabiul

Check Also

দোকানে দোকানে লেনিন প্রামানিকের গণসংযোগ

দোকানে দোকানে লেনিন প্রামানিকের গণসংযোগ

সংবাদটি পড়া হয়েছে : 28 নিজস্ব প্রতিবেদকঃ ১৪ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!