Wednesday , September 18 2019
Home / জেলার খবর / ধৃত টিয়া উড়লো আকাশে

ধৃত টিয়া উড়লো আকাশে

নিজস্ব প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জে বন্যপাখি শিকার ও পরিবহনের দায়ে দুই ব্যক্তিকে এক বছর করে কারাদণ্ড এবং আরও দুই জনকে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ১০ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পাখি শিকার ও পরিবহনে জড়িত চারজনকে জরিমানা ও কারাদণ্ড প্রদান করেন।

বন্যপাখি ধরায় দুইজনকে ১ বছরের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

কারাদণ্ডপ্রাপ্ত দুজন হলেন—শেরপুর জেলার নালিতাবাড়ি উপজেলার কাপাসিয়া গ্রামের আজিজুল হক (৩৫) ও বগুড়া জেলার দুপচাচিয়া উপজেলার পোওতা গ্রামের মোহাম্মদ রাজু (২৬)।

এ ছাড়া তানভীর হোসেন নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা ও বাসেদ মৃধা নামে আরেকজনকে ১০ হাজার টাকা অর্থদন্ড দেন ভ্রাম্যমান আদালত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন জানান, সোমবার রাতে সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের  শিবিরের হাট এলাকায় একটি চেকপোস্ট বসায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, চাঁপাইনবাবগঞ্জ। এ সময় যানবাহনে তল্লাশিকালে একটি মিনি ট্রাকে ৪৫৭টি টিয়া পাখি পেয়ে চারজনকে আটক করেন তারা।

পরে মঙ্গলবার দুপুরে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে বিচারের মুখোমুখি করা হয়। আটককৃত ২ জনকে ১ বছরের কারাদন্ড ও ২ জনকে ৬০ হাজার টাকা অর্থদন্ড প্রদাণ করা হয়। উদ্ধারকৃত টিয়া পাখিগুলোর মধ্যে ৭৯টি মারা যায় এবং বাকি টিয়া পাখিগুলোকে অবমুক্ত করা হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

About Tutul Rabiul

Check Also

দোকানে দোকানে লেনিন প্রামানিকের গণসংযোগ

দোকানে দোকানে লেনিন প্রামানিকের গণসংযোগ

সংবাদটি পড়া হয়েছে : 28 নিজস্ব প্রতিবেদকঃ ১৪ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!