Home / জেলার খবর / ভোলাহাটে হত-দরিদ্রদের মাঝে গরু বিতরণ

ভোলাহাটে হত-দরিদ্রদের মাঝে গরু বিতরণ

ভোলাহাট প্রতিনিধিঃ

দারিদ্র্য, অশিক্ষা, ব্যাধি এবং সামাজিক অবিচার দুরীভুত করে দরিদ্র মানুষ এবং জনগোষ্ঠীর ক্ষমতায়নের পথকে প্রশস্থ করার লক্ষে ভোলাহাটে দরিদ্রদের মাঝে গরু বিতরণ করা হয়েছে ।

(ইউপিজি) ব্রাক ভোলাহাটে ৪২০ জন হত-দরিদ্রের মাঝে গরু বিতরণের অংশ হিসেবে ১ জুলাই সোমবার সকাল ১০ টার সময় ভোলাহাটের ৫ জন হত-দরিদ্রের মাঝে গরু বিতরণ করে কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়।

এই সংস্থাটি বাংলাদেশের উন্নয়নক্ষেত্রে বিভিন্ন সমস্যার সমাধানসুত্র আবিষ্কার করে বাংলাদেশসহ বিশ্বের অপর দশটি দেশে কর্মসুচি বাস্তবায়ব করছে এবং দরিদ্র মানুষের সম্ভাবনার বিকাশে নেতৃত্ব প্রদান করছে।

১৯৭২ সালে বাংলাদেশের প্রত্যন্ত গ্রামাঞ্চলে স্বল্পপরিসরে ত্রাণ ও পুনর্বাসন প্রকল্পের মধ্য দিয়ে কার্যক্রমের সুচনা ঘটালেও, ব্র্যাক বর্তমানে বিশ্বের বৃহৎ একটি উন্নয়ন সংস্থায় পরিণত হয়েছে।

সংগঠনের বিভিন্ন উদ্যোগের বিস্তার ঘটিয়ে অর্থনৈতিক ও সামাজিক কর্মসুচির মাধ্যমে ইতিবাচক পরিবর্তন আনা এবং সমাজের সকল নারী ও পুরুষকে তাদের সম্ভাবনা ও সামর্থ্য বিকাশে সক্ষম করে তোলা।

ইউজিপি প্রকল্প ম্যানেজার আব্দুল বাসির জানায়, উপজেলার ৩টি ইউনিয়নে মোট ৪২০ জন হত-দরিদ্র মানুষের মাঝে গরু বিতরন করা হবে। এ গরু বিতরনের মাধ্যমে ভোলাহাটের হত-দরিদ্র মানুষদের জীবন যাত্রার মান উন্নয়ন ও আত্ব কর্মসংস্থান এর ব্যবস্থা করে বেকারত্বের হার কমিয়ে আনা আমাদের লক্ষ্য।

গরু বিতরণ উদ্বোধনী অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ খাতুন, ভোলাহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইনচার্জ আবুল কাশেম ও সংস্থার কর্মকর্তা ওকর্মচারীবৃন্দ সহ অন্যান্যরা।

About Tutul Rabiul

Check Also

গোমস্তাপুরে ফারইস্ট লাইফের মৃত্যু দাবীর চেক হস্তান্তর

সংবাদটি পড়া হয়েছে : 58 এমরান আলী বাবু, স্টাফ রিপোর্টারঃ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ফারইস্ট ইসলামী লাইফ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!