Home / জেলার খবর / চাঁপাইনবাবগঞ্জে যোগ্যতার ভিত্তিতে পুলিশে চাকুরি পেল ৪৪ জন

চাঁপাইনবাবগঞ্জে যোগ্যতার ভিত্তিতে পুলিশে চাকুরি পেল ৪৪ জন

নিজস্ব প্রতিনিধিঃ

টাকা ছাড়া চাকরি! তাও আবার পুলিশে? এমনটি কি ভাবা যায়? বিশ্বাস না হবারই কথা। কিন্তু এমনই অবিশ্বাস্য ঘটনা ঘটেছে চাঁপাইনবাবগঞ্জে। যেখানে কোন আর্থিক লেনদেন বা কারো সুপারিশ ছাড়াই সম্পূর্ণ নিজ মেধা ও যোগ্যতায় মাত্র ১০৩ টাকা খরচে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের কনস্টেবল পদে নিয়োগ পেয়েছেন ৪৪ জন নারী-পুরুষ।

এদের মধ্যে ২২ জন নারী এবং ২২ জন পুরুষ রয়েছেন।
এ উপলক্ষ্যে মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় চাঁপাইনবাবগঞ্জ পুলিশ লাইন্স মাঠে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে জেলা পুলিশ। এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলামের উপস্থিতিতে গত ২৬ জুন জেলায় অনুষ্ঠিত পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষার ফলাফল ঘোষণাকালে এইসব তথ্য উপস্থাপন করেন রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব। ফলাফল ঘোষণাকালে তিনি চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলামের নিয়োগ পরীক্ষায় স্বচ্ছতা, নিরপেক্ষতা ও সততার ভূয়সী প্রশংসা করেন।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। ফলে কোন প্রকার ঘুষ ছাড়াই স্বচ্ছতা, নিরপেক্ষতা ও সততার ভিত্তিতে পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা সম্পন্ন করতে পারাই তিনি সৃষ্টিকর্তার দরবারে শুকরিয়া আদায় করেন। তিনি জানান, সকল পরীক্ষায় পুরুষদের মধ্যে প্রথম হয়েছেন একজন নির্মাণ শ্রমিকের সন্তান এবং নারীদের মধ্যে প্রথম হয়েছেন জেলার একজন কাঁসা ব্যবসায়ীর মেয়ে। আর তাই সাধারণ পরিবারের সন্তানরা চাকুরীতে চুড়ান্ত হওয়ায় আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তাদের অভিভাবকগণ ও জেলার বিভিন্ন স্তরের সাধারণ মানুষ।
এ সময় চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খাঁন, নওগাঁ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবু সালেহ মো. আশরাফুল হকসহ পুলিশের বিভিন্ন পদ মর্যাদার কর্মকর্তাগণ ও চাকুরিপ্রাপ্তদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, প্রাথমিক চুড়ান্ত ফলাফলে মুক্তিযোদ্ধা নারী কোটায় ২ জন, অপেক্ষমান ৩ জন। মোট চুড়ান্ত নারী ২২ জন, অপেক্ষমান ৩ জন। উপজাতী কোটায় চুড়ান্ত ১ জন, অপেক্ষমান ১ জন। পুলিশ পোষ্য কোটায় চুড়ান্ত ২ জন, অপেক্ষমান ১ জন। মুক্তিযোদ্ধা পুরুষ কোটায় চুড়ান্ত ৭ জন, অপেক্ষমান ৩ জন। সাধারণ পুরুষ কোটায় চুড়ান্ত ১২ জন, অপেক্ষমান ২ জন। মোট চুড়ান্ত ৪৪ জন, অপেক্ষমান ১০জন রয়েছেন।

About Tutul Rabiul

Check Also

গোমস্তাপুরে ফারইস্ট লাইফের মৃত্যু দাবীর চেক হস্তান্তর

সংবাদটি পড়া হয়েছে : 59 এমরান আলী বাবু, স্টাফ রিপোর্টারঃ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ফারইস্ট ইসলামী লাইফ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!