Home / জেলার খবর / ৬নং রানিহাটী ইউনিয়নের অধিকাংশ এলাকায় খাবার পানির সংকট
৬নং রানিহাটী ইউনিয়নের অধিকাংশ এলাকায় খাবার পানির সংকট
৬নং রানিহাটী ইউনিয়নের অধিকাংশ এলাকায় খাবার পানির সংকট

৬নং রানিহাটী ইউনিয়নের অধিকাংশ এলাকায় খাবার পানির সংকট

জারিফ হোসেনঃ

চাঁপাই নবাবগঞ্জ সদর উপজেলায় অবস্থিত ৬নং রানিহাটী ইউনিয়নের ৫নং ওয়ার্ডে বিস্তীর্ণ এলাকার ভূগর্ভস্থ পানির স্তর নিচে নেমে গেছে। ফলে ওই এলাকার গভীর-অগভীর নলকূপে পানি উঠছেনা।অধিকাংশ এলাকায় নেই খাবার পানি যার ফলে খাবার পানি নিয়েং বিপদে এলাকাবাসী।

সরেজমিনে ঘুরে দেখা যায়, ৫নং ওয়ার্ডে কাইঠা পাড়া, মোল্লা পাড়া,চাল পাড়া, ধুমিহায়াতপুর স্কুল পাড়া, গুনটোলা, মিয়াঁ পাড়া, বিশ্বাস পাড়া, কলেজ পাড়া এককথায় ৬নং রানিহাটী ইউনিয়নে অধিকাংশ এলাকায় খাবার পানির ব্যাপক সমস্যা অথচ ইউনিয়ন পরিশোধের চেয়ারম্যান এর নেয় কোন উদ্দোগ।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কিছু লোকের সাথে কথা বলে জানাজাই অত্র এলাকাজুড়ে পানির যে সংকট দেখা দিয়েছে তাতে এলাকার গভীর- অগভীর নলকূপের পানি উঠানোর ব্যবস্থা না করলে অথবা পানি সাপ্লাই লাইন বৃদ্ধি বা সম্প্রসারিত না করলে এলাকার মানুষের খাবার পানির ভোগান্তি দিন দিন বেড়েই যাবে।

অত্র এলাকার মানুষ প্রতিদিন সকাল হলেই খাবার পানির সন্ধানে এ বাড়ি ও বাড়ি, এপাড়া থেকে ও পাড়া হন্যে হয়ে ছুটে বেড়াচ্ছে এমনকি নামাজীরা ওজুর পানি ও পাচ্ছে না। দ্রুত পানি সরবরাহের সুষ্ঠু ব্যবস্থা না হলে এ এলাকায় নেমে আসতে পারে মানবিক বিপর্যয়।

এলাকাবাসীর ধারনা ৬নং রানিহাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অত্র এলাকার মানুষ চেয়ারম্যান এর পক্ষে ভোট না দেওয়ায় চেয়ারম্যান আলহাজ্ব মহসিন আলী অত্র এলাকার মানুষের ভোগান্তির কোন কথায় আমলে নেননা ।

About Tutul Rabiul

Check Also

গোমস্তাপুরে ফারইস্ট লাইফের মৃত্যু দাবীর চেক হস্তান্তর

সংবাদটি পড়া হয়েছে : 59 এমরান আলী বাবু, স্টাফ রিপোর্টারঃ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ফারইস্ট ইসলামী লাইফ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!