Home / জেলার খবর / চাঁপাইনবাবগঞ্জে স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
চাঁপাইনবাবগঞ্জে স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
চাঁপাইনবাবগঞ্জে স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জে স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষনিক স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১৪ জুন শনিবার এমসিএইচ-সার্ভিসেস ইউনিট, পরিবার পরিকল্পনা অধিদপ্তর ঢাকার ব্যবস্থাপনায় ও জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডা. সায়ফুল ফেরদৌস মো. খায়রুল আতাতুর্ক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোখলেশুর রহমান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আব্দুল মাতিন, নবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, পরিবার পরিকল্পনা দপ্তর চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক ডা. মো. আব্দুস সালাম।

কর্মশালায় স্বাভাবিক প্রসব সেবা নিশ্চিতকরণ বিষয়ক বক্তব্য উপস্থাপনা করেন এমসিএইচ-সার্ভিসেস ইউনিট পরিবার পরিকল্পনা অধিদপ্তর ঢাকার প্রোগ্রাম ম্যানেজার ডা. এ বি এম সামছুদ্দিন আহমেদ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে জেলা প্রশাসক এজেডএম নুরুল হক বলেন, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ব্যবস্থাপনা কমিটি আরো সক্রিয় হলে মাতৃ মৃত্যু ও শিশু মৃত্যুর হার কমানো এবং নিরাপদ প্রাতিষ্ঠানিক প্রসবকে উৎসাহিত করার লক্ষ্যে আমাদের কাজ করতে হবে। এছাড়া বর্তমান সরকার চিকিৎসা সেবা মানুষের দোর গোড়ায় পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে। আর আপনারা সে দায়িত্ব পালন করলে সরকারের অভিষ্ট লক্ষ্য অর্জিত হবে।

এর আগে, বিভিন্ন ইউনিয়নের স্বাস্থ্য কর্মী ও চেয়ারম্যানগণ উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন।

About Tutul Rabiul

Check Also

গোমস্তাপুরে ফারইস্ট লাইফের মৃত্যু দাবীর চেক হস্তান্তর

সংবাদটি পড়া হয়েছে : 59 এমরান আলী বাবু, স্টাফ রিপোর্টারঃ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ফারইস্ট ইসলামী লাইফ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!