Breaking News
Home / সারাদেশ / পাগল মন খ্যাত গানের গীতিকার আহমেদ কায়সার আর নেই
পাগল মন খ্যাত গানের গীতিকার আহমেদ কায়সার আর নেই
পাগল মন খ্যাত গানের গীতিকার আহমেদ কায়সার আর নেই

পাগল মন খ্যাত গানের গীতিকার আহমেদ কায়সার আর নেই

নবাববার্তা ডেস্কঃ
নতুনধারা বাংলাদেশ এনডিবির প্রেসিডিয়াম মেম্বার পাগল মন খ্যাত গানের গীতিকার আহমেদ কায়সার (৬২) ২ এপ্রিল সকাল সাড়ে ১০ টায় পটুয়াখালীর চরখালির নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহে রাজিউন)। তিনি কন্ঠশিল্পী দিলরুবার গাওয়া পাগল মন সহ সহস্রাধিক গানের গীতিকার। তাঁর প্রকাশিত গ্রন্থ সংখ্যা অর্ধশত। উল্লেখযোগ্য হলো- ছন্দ ছড়ায় বঙ্গবন্ধু, ফুলগুলো পথে পথে, একটি হৃদযন্ত্রের ভ্রমণ কাহিনী। তিনি নতুনধারা বাংলাদেশ এনডিবির প্রেসিডিয়াম মেম্বার হিসেবে ২০১৫ সালে যোগ দান করেন। এছাড়াও তিনি জাতীয় সাংস্কৃতিকধারা, বাংলাদেশ লেখক সমিতি, সাউন্ডবাংলা, অনলাইন প্রেস ইউনিটি সহ শতাধিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। তাঁর সম্পাদিত বাংলাদেশের একমাত্র নিয়মিত ছড়া পত্রিকা ‘ছড়ার আসর’ ব্যাপক আলোচিত ছিলো।
তিনি স্ত্রী, ৩ সন্তান সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। লেখালেখির স্বীকৃতি স্বরুপ পেয়েছেন নজরুল সম্মাননা, আমরা করবো জয় সম্মাননা, সাউন্ডবাংলা গোল্ডেন বুক এ্যাওয়ার্ড, স্বপ্নালোক স্বর্ণকলম সম্মাননা, ওসমানী পুরস্কার সহ অসংখ্য সম্মাননা ও পুরস্কার।
একাধারে গীতিকার, ছড়াকার, সম্পাদক ও সংগঠক আহমেদ কায়সারের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির প্রেসিডিয়াম মেম্বার অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, চঞ্চল মেহমুদ কাশেম, চেয়ারম্যান মোমিন মেহেদী, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব হাসিবুল হক পুনম, বাংলাদেশ লেখক সমিতির সভাপতি কথাশিল্পী রুহুল আমিন বাচ্চু, সাধারণ সম্পাদক জুলকর শাহীন, যুগ্ম সম্পাদক কবি মহিউদ্দিন আকবর, সাংগঠনিক সম্পাদক ছড়াকার মানসুর মুজাম্মিল, সেভ দ্য রোড-এর চেয়ারম্যান জেডএম কামরুল আনাম জাতীয় সাংস্কৃতিকধারার সহ-সভাপতি কথাশিল্পী নাজমুল হক, মুমতাহিনা মুন, সাউন্ডবাংলার ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, অনলাইন প্রেস ইউনিটির চেয়ারম্যান কবির শিকদার, জাতীয় গীতিকবি পরিষদের প্রতিষ্ঠাতা এম আর মনজু প্রমুখ। তিনি ১৯৮৫ সালে বাংলাদেশ বেতার ও ১৯৯০ সালে বাংলাদেশ টেলিভিশনের তালিকাভূক্ত গীতিকার হন।

About Tutul Rabiul

Check Also

 প্রতিবন্ধী তাজুলের পরিবারের জীবন কাটছে অনাহারে-অর্ধাহারে!

 প্রতিবন্ধী তাজুলের পরিবারের জীবন কাটছে অনাহারে-অর্ধাহারে

সংবাদটি পড়া হয়েছে : 81 এম.জি.ছরওয়ার: নিজস্ব সংবাদদাতাঃ মিরস্বরাই, চট্রগ্রাম থেকে ফিরেঃ চট্রগ্রাম জেলার মিরস্বরাই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!