Thursday , August 22 2019
Home / শিক্ষা / শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনকে ভিন্ন খাতে নিতে ষড়যন্ত্র চলছে
শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনকে ভিন্ন খাতে নিতে ষড়যন্ত্র চলছে

শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনকে ভিন্ন খাতে নিতে ষড়যন্ত্র চলছে

নবাববার্তা ডেস্কঃ

রাজধানীর নর্দ্দায় যমুনা ফিউচার পার্কের সামনে বাসচাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হওয়ার ঘটনায় সড়ক অবরোধ অব্যাহত রেখেছেন শিক্ষার্থী ও স্থানীয়রা। ঘাতক সুপ্রভাত পরিবহনের রুট পারমিট বাতিল, ঘাতক চালকের শাস্তিসহ ১২ দফা দাবিতে নানা স্লোগান দিচ্ছে তারা।

এদিকে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনকে ভিন্ন খাতে নিতে বাস ভাংচুর করে সহিংসতার অপচেষ্টা করছে কুচক্রী মহল। ইতোমধ্যে  শিক্ষার্থীদের ফাঁসাতে একটি বাসে অজ্ঞাত এক পরিবহন শ্রমিক আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করেছিলো। জানা যায়, আন্দোলন চলাকালে দুপুর সাড়ে ১২টার দিক সুপ্রভাত বাসেরই এক হেলপার হঠাৎ করে এসে বাসে আগুন ধরিয়ে দেয়।

এতে শিক্ষার্থীরা হতবিহ্বল হয়ে পড়েন। এ নিয়ে বিইউপি  ও ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীদের মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। তারা হাতাহাতিতেও জড়িয়ে পড়েন। পরে শ্রমিকের আগুন লাগানোর বিষয়টি ধরা পড়লে ভুল বোঝাবুঝির অবসান হয়।

এদিকে বাসে আগুন দেওয়ার পরে ছাত্ররা ধাওয়া দিলে একজন পালিয়ে যায়। আরেকজনকে ধরে মারধর করে পুলিশে সোপর্দ করা হয়।

ছাত্রদের বক্তব্য, দাবি আদায়ে তাদের আন্দোলন অহিংস। সেখানে পরিস্থিতি ভিন্নখাতে প্রবাহিত করতে পরিকল্পিতভাবে সু-প্রভাত বাসে আগুন দেওয়ার চেষ্টা করা হয়েছে।। এ সময় শিক্ষার্থী পানি এনে বাসের আগুন নেভানোর চেষ্টা করে।

শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক বলে কাজ শুরু করলেও ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করে সঙ্কট ঘনীভূত করার পাঁয়তারায় নেমেছে তৃতীয় পক্ষ। তারা চাচ্ছে না শিক্ষার্থীদের আন্দোলন শান্তিপূর্ণ থাকুক। বিভিন্নভাবে শিক্ষার্থীদের উস্কানি দেয়া হচ্ছে নাশকতার জন্য। ভুয়া ছবি ও তথ্য প্রকাশ করে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা চালিয়েছে একটি সুনির্দিষ্ট গোষ্ঠী।

প্রসঙ্গত এর আগেও গত বছরের জুলাই বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার জের ধরে আন্দোলনের নাম কোমলমতি শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনকে ভিন্ন পথে নিতে ষড়যন্ত্র করেছিলো একটি বিশেষ মহল। বিভিন্ন ধরণের বানোয়াট সংবাদ ও ছবি বিকৃত করে ছড়িয়ে দেওয়া হয়েছিলো সামাজিক যোগাযোগের মাধ্যমে।

এরই ধারাবাহিকতায় এই আন্দোলনকেও ভিন্ন খাতে নিতে অপচেষ্টা চালাচ্ছে ষড়যন্ত্রকারীরা , তাই সবাই সতর্ক থাকুন। আপনাদের শান্তিপূর্ণ আন্দোলনকে যাতে কেউ ভিন্ন খাতে না নিতে পারে।

About Tutul Rabiul

Check Also

হৃদরোগ এড়াতে ডাঃ দেবি শেঠির কিছু চমৎকার পরামর্শ

হৃদরোগ এড়াতে ডাঃ দেবি শেঠির কিছু চমৎকার পরামর্শ

সংবাদটি পড়া হয়েছে : 142 নবাববার্তা ডেক্সঃ দেবি শেঠি ভারতের বিখ্যাত চিকিৎসক। বলা হয়, বিশ্বের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!