Breaking News
Home / জেলার খবর /  ভাষা সৈনিক ওসমান গণি আর নেই
ভাষা সৈনিক ওসমান গণি আর নেই
ভাষা সৈনিক ওসমান গণি আর নেই

 ভাষা সৈনিক ওসমান গণি আর নেই

নিজস্ব প্রতিনিধি :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের তুখোড় ছাত্র নেতা, একাত্তরের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষা সৈনিক, চাঁপাইনবাবগঞ্জ বারের একাধিক বারের সভাপতি, স্থানীয় ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাকালীন সভাপতি ও সমাজ সেবক এ্যাডভোকেট ওসমান গনি (৯৫) আর নেই। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন। ১৬ মার্চ র্শনিবার রাত সাড়ে ৯টায় তিনি রাজধানী ঢাকার বারডেম হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম মোস্তফা মন্টু জানান, রবিবার বাদ আসর রেহাইচর ঈদগাহ ময়দানে নামাজে যানাজা ও একই গোরস্থানে দাফন করা হবে এ্যাডভোকেট ওসমান গনিকে।

মহান ভাষা আন্দোলনে চাঁপাইনবাবগঞ্জের যেসব ভাষা সৈনিক অংশ নিয়েছিলেন তাঁর মধ্যে অন্যতম ছিলেন এ্যাডভোকেট ওসমান গনি। ভাষা আন্দোলনের সময় ভাষা সৈনিক ওসমান গনি ঢাকা বিশ্ববিদ্যালয় ফজলুল হক হলের ছাত্র ছিলেন।

ওসমান গনির জন্ম ১৯৩০ সালের ৩১ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নারায়নপুরে গ্রামে। তাঁর বাবার নাম মরহুম আইউব আলী এবং মাতা মরহুমা হাজেরা খাতুন।

ভাষা সৈনিক এ্যাডভোকেট ওসমান গনির মৃত্যুতে জেলার সকল প্রেসক্লাব, নবাবগঞ্জ ক্লাবের  সেক্রেটারি, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব এরফান আলী, সাবেক ছাত্রনেতা আলহাজ্ব সামিউল হক লিটন, প্রবীন সাংবাদিক মুক্তিযোদ্ধা তসলিম উদ্দিন, প্রবীন সাংবাদিক ডি এম তালেবুন নবী তাঁর পরিবারের প্রতি সমবেদনা ও গভীর শোক প্রকাশ করেছেন।

নবাববার্তা পরিবার গভীর শোক প্রকাশ করেছে এবং মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছে।

About Tutul Rabiul

Check Also

চাঁপাইনবাবগঞ্জে ভ্রাম্যমান আদালতে ৩ মাদকসেবীকে কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জে ভ্রাম্যমান আদালতে ৩ মাদকসেবীকে কারাদন্ড

সংবাদটি পড়া হয়েছে : 72 নিজস্ব প্রতিনিধি : শনিবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় সকালে এবং সদর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!