Thursday , September 19 2019
Breaking News
Home / জেলার খবর / নাচোলে বাজার তদারকিমুলক অভিযান, জরিমানা আদায়
নাচোলে বাজার তদারকিমুলক অভিযান, জরিমানা আদায়
নাচোলে বাজার তদারকিমুলক অভিযান, জরিমানা আদায়

নাচোলে বাজার তদারকিমুলক অভিযান, জরিমানা আদায়

স্টাফ রিপোর্টার :

চাঁপাইনবাবগঞ্জে বাজার তদারকিমুলক অভিযান চালিয়ে ১২ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ। নাচোল উপজেলায় ৪ মার্চ সোমবার বাজার তদারকি মূলক অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের একটি আভিযানিক দল।

নাচোল মধ্য বাজারের দু’টি সারের দোকানে কৃষকের কাছে সারের দাম বেশি নেয়ার অপরাধে হাতেনাতে ধরা পড়েন সার দোকান মালিক। পরে দোকান মালিককে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম জানান, লাল কাপড়ে তৈরি মূল্য তালিকা প্রকাশ্যে ঝুলিয়ে রাখার কথা থাকলেও দোকান মালিকরা তা করেন নি। ফলে ক্রেতা সঠিক দাম জানতে পারে না।

তিনি আরো বলেন, দোকানের সামনেই একজন ক্রেতা সার ক্রয় করে ভ্যানে নিচ্ছিলেন। সে কৃষক জানান, ৭৬০ টাকা দরে ১৫ কেজি সালফার ও ৩০ কেজি ইউরিয়া সার ক্রয় করেন। আসল দাম ৭২০ টাকা হবার কথা, অথচ নিচ্ছেন ৭৬০ টাকা। এভাবেই সাধারণ ক্রেতাদের ঠকিয়ে দোকান মালিক ক্রেতার কাছ থেকে ৪০ টাকা অতিরিক্ত নিচ্ছেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম আরো জানান, খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণের অপরাধে একটি খাবার হোটেলকেও ২ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়।

জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান, জহিরুল ইসলাম। এখন থেকে নিয়মিত পৌর এলাকাসহ উপজেলা এবং হাট ও গ্রামেও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয় বাজার তদারকি করবে।

About Tutul Rabiul

Check Also

গোমস্তাপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

সংবাদটি পড়া হয়েছে : 31 এমরান আলী বাবু: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের মহানন্দা নদীতে গোসল করতে নেমে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!