Wednesday , October 23 2019
Home / জেলার খবর / শিবগঞ্জে থাকবেনা জঙ্গিবাদ মাদক ও সন্ত্রাস : ডা. শিমুল এমপি
শিবগঞ্জে থাকবেনা জঙ্গিবাদ মাদক ও সন্ত্রাস : ডা. শিমুল এমপি
শিবগঞ্জে থাকবেনা জঙ্গিবাদ মাদক ও সন্ত্রাস : ডা. শিমুল এমপি

শিবগঞ্জে থাকবেনা জঙ্গিবাদ মাদক ও সন্ত্রাস : ডা. শিমুল এমপি

নিজস্ব প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জ তথা শিবগঞ্জ অঞ্চল থাকবে জঙ্গিবাদ মাদক ও সন্ত্রাসমুক্ত। শিবগঞ্জে যাতে কেউ মাদকের ব্যবসা না করে সে জন্য কিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ‘চলো জি ভাই চাঁপাই উৎসবে যাই’ এ শ্লোগানকে সামনে রেখে ঢাকাস্থ চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির উদ্যোগে ১৫ ফেব্রুয়ারি শুক্রবার রাজধানী ঢাকাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট বাংলাদেশ মিলনায়তনে ৯ম চাঁপাই উৎসব অনুষ্ঠানের বক্তব্যে চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি এসব কথা বলেন।

এমপি শিমুল তাঁর বক্তব্যে আরো বলেন- আধুনিক চাঁপাইনবাবগঞ্জের গর্ব আম সংরক্ষণ ও বাজার স¤প্রসারণের জন্য যা যা করা দরকার তা
আমি সংসদে বক্তব্যর মাধ্যমে জানিয়েছি। ফলটি কিভাবে সংরক্ষণ ও বাজার স¤প্রসারণ করা যায় সে উদ্যোগও নেয়া হয়েছে। তিনি আরো
বলেন-শিল্প মন্ত্রীসহ বিভিন্ন স্থানে যোগাযোগ করা হচ্ছে। সরকার এ জেলার গর্ব ও সম্পদ খিরসাপাত আমের জিআই স্বীকৃতি দিয়েছে।

শিমুল এমপি আরো বলেন-নেতৃত্বের অভাবে সোনামসজিদ পর্যন্ত মহাসড়ক ফোর লেন করা হয়নি। সেটাও বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়েছে। রেলপথ নির্মাণেরও উদ্যোগ নেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ  হাসিনার যোগ্য নেতৃত্বে এসব উদ্যোগ বাস্তবায়ন করা হবে ইনশাআল্লাহ। এতে বাড়বে কর্মস্থান, এগিয়ে যাবে জেলা তথা জেলার মানুষ, শিবগঞ্জের মানুষ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চীফ প্রসিকিউটর, ভাষা সৈনিক ও একুশে পদকপ্রাপ্ত এ্যাড. গোলাম আরিফ টিপু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার মো. নুরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-শিবগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন-চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোহা. উজির আলী, সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার
মাহতাব উদ্দিন, মো. মিজানুর রহমান, আব্দুস সামাদ মোল্লা, আহমেদ হোসেনসহ চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের শীর্ষ নের্তৃবৃন্দ।

এ দিন বরাবরের মত সকাল ৮টা থেকেই ঐতিহ্যবাহী কলাইরুটি দিয়ে নাস্তার ব্যবস্থা করা হয়। চাঁপাইনবাবগঞ্জ জেলার কৃতী সন্তান ও সরকারি-বেসরকারি বিভিন্ন শ্রেণি-পেশায় বিশেষ অবদান রাখার জন্য জেলার কয়েকজন গুণীজনকে সম্মাননা স্বারক প্রদাণ করা হয়।

এছাড়া সমিতির সদস্যদের নাম, ঠিকানা ও ছবিসহ একটি সুদৃশ্য ডাইরেক্টরির মোড়ক উম্মোচন করা হয়। বিকেলে বার্ষিক সাধারণ সভা ও সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী গম্ভীরা পরিবেশন করা হয়।

About Tutul Rabiul

Check Also

গোমস্তাপুরে শীর্ষ ডাকাত মামুন আটক

গোমস্তাপুরে শীর্ষ ডাকাত মামুন আটক

সংবাদটি পড়া হয়েছে : 156 গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে মামুন নামে এক শীর্ষ ডাকাতকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!