Sunday , February 24 2019
Home / সারাদেশ / ফেসবুকে স্ট্যাটাসের জের, উত্তরপত্র কেড়ে নিলেন ইউএনও
ফেসবুকে স্ট্যাটাসের জের, উত্তরপত্র কেড়ে নিলেন ইউএনও
সংবাদ সম্মেলনে রুবাইয়াত ওয়াদুদ

ফেসবুকে স্ট্যাটাসের জের, উত্তরপত্র কেড়ে নিলেন ইউএনও

নবাববার্তা ডেক্সঃ

ভোলায় ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে রুবাইয়াত ওয়াদুদ গল্প নামের এক এসএসসি পরীক্ষার্থীর নৈর্ব্যক্তিকের উত্তরপত্র কেড়ে নেয়ার অভিযোগ উঠেছে।

রবিবার দুপুরে ভোলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ তুলে পরীক্ষার্থী রুবাইয়াত ওয়াদুদ নির্বাহী কর্মকর্তা আব্দুল কুদ্দুসের বিচার দাবি করে। পাশপাশি সে পরবর্তী পরীক্ষাও বর্জনের সিদ্ধান্ত নেয়। সংবাদ সম্মেলনে তার বাবা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শেখ ফরিদ এবং মা হুমায়রা শুরভী উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে রুবাইয়াত অভিযোগ করে, কয়েক মাস আগে বোরহানউদ্দিন উপজেলা প্রশাসন আয়োজিত সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার বিচারে পক্ষপাতের অভিযোগ তুলে রুবাইয়াত ফেসবুকে স্ট্যাটাস দেয়। ওই স্ট্যাটাসকে কেন্দ্র করে বোরহানউদ্দিন উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল কুদ্দুসের সঙ্গে তার ফেসবুকে তর্ক হয়।

সংবাদ সম্মেলনে সে আরো জানায়, এরপর শনিবার বাংলা প্রথমপত্র পরীক্ষা শুরুর ১০ মিনিট পর উপজেলা নির্বাহী কর্মকর্তা পরীক্ষার কক্ষে গিয়ে নৈর্ব্যক্তিকের উত্তরপত্র নিয়ে তাকে ১৫ মিনিট বসিয়ে রাখার নিদের্শ দেন কক্ষ পরিদর্শককে। কক্ষ পরিদর্শক ১৫ মিনিট পর তাকে উত্তরপত্র ফেরত দিলেও ভয়ে ও মানসিক চাপে রুবাইয়াত ‘কিছুই লিখতে পারেনি’ বলে অভিযোগে জানায়।

সংবাদ সম্মেলনে সে আরো জানায়, পরবর্তী পরীক্ষায়ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তার ক্ষতি করতে পারেন, এ ভয়ে সে পরবর্তী সব পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিয়েছে।

ঘটনায় রুবাইয়াতের বাবা-মাসসহ স্বজনরা উপজেলা নির্বাহী কর্মকর্তার বিচার দাবি করে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কুদ্দুসকে প্রশ্ন করলে তিনি অভিযোগ অস্বীকার করেন।

এ বিষয়ে ভোলার জেলা প্রশাসক মো. মাসুদ আলম সিদ্দিক বলেন, তিনি লিখিত অভিযোগ পেয়েছেন। যথাযথ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

সূত্রঃ দেশ রুপান্তর

About Tutul Rabiul

Check Also

এবার দল ছাড়ছেন আমির!

এবার দল ছাড়ছেন আমির!

সংবাদটি পড়া হয়েছে : 58 নবাববার্তা ডেস্কঃ সংস্কার ইস্যুতে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আবদুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!