Wednesday , October 23 2019
Home / জেলার খবর / নাচোলে “মুক্তি ক্লিনিক” সীলগালা
নাচোলে "মুক্তি ক্লিনিক" সীলগালা
নাচোলে "মুক্তি ক্লিনিক" সীলগালা

নাচোলে “মুক্তি ক্লিনিক” সীলগালা

নিজস্ব প্রতিবেদকঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ভুয়া চিকিৎসক দিয়ে প্রসূতি মায়ের অপারেশনের অভিযোগে মুক্তি ক্লিনিক সীলগালা করে দেয়া হয়েছে। ১০ ফেব্রুয়ারি রোববার রাত সোয়া ৯টার দিকে নাচোল বাসস্ট্যান্ড সংলগ্ন মুক্তি ক্লিনিকে ভুয়া চিকিৎসক কামাল হোসেনকে দিয়ে ৩ জন প্রসূতি মাকে অপারেশনের অভিযোগে অভিযান চালায় নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবিহা সুলতানা।সহযোগিতায় ছিলেন,  নাচোল থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহম্মেদসহ থানা পুলিশ।

এ সময় অভিযানের বিষয়টি টের পেয়ে অপারেশন থিয়েটার থেকে বের হয়ে গা ঢাকা দেয় ভুয়া চিকিৎসক কামাল হোসেন। অনেক খোঁজাখুঁজির একপর্যায়ে ক্লিনিকের পাশের একটি ইলেকট্রনিক্স এর শোরুমে আত্মগোপন করে থাকা অবস্থায় কামালকে পাওয়া গেলেও, কাগজপত্র দেখানোর অজুহাতে কৌশলে লাপাত্তা হয় কামাল হোসেন।

অভিযানকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুক্তি ক্লিনিকের লাইসেন্স, চিকিৎসকের তালিকা, রোগী ভর্তি ও অপারেশন সংক্রান্ত রেজিস্টারসহ অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্রাদি দেখতে চাইলে ফাইল খোঁজাখুঁজি এবং বিভিন্ন টালবাহানার একপর্যায়ে ক্লিনিকের মালিক ও কর্মচারিরা একেএকে সবাই লাপাত্তা হয়।

শেষমেস নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে মুক্তি ক্লিনিকের প্রশাসনিক ও আউটডোর ইউনিটে সীলগালা  করে দেয় নাচোল থানা পুলিশ।

অপারেশনের ৩ জন প্রসূতি মাসহ অন্যান্য রোগী থাকায় প্রশাসনিক পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জরুরী বিভাগের ইউনিটটি খোলা রাখার নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জানা যায়, ক্লিনিক পরিচালনা সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র, অপারেশন সংক্রান্ত চিকিৎসক, জনবল ও উপকরণের অপ্রতুলতার অভিযোগে মুক্তি ক্লিনিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট বরাবরে প্রসিকিউশন দাখিল করেছেন নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও জাহাঙ্গীর হোসেন।

About Tutul Rabiul

Check Also

গোমস্তাপুরে শীর্ষ ডাকাত মামুন আটক

গোমস্তাপুরে শীর্ষ ডাকাত মামুন আটক

সংবাদটি পড়া হয়েছে : 154 গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে মামুন নামে এক শীর্ষ ডাকাতকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!