Wednesday , August 21 2019
Home / বিনোদন / ছাটাই শুরু করেছে এটিএন বাংলা
ছাটাই শুরু করেছে এটিএন বাংলা
ছাটাই শুরু করেছে এটিএন বাংলা

ছাটাই শুরু করেছে এটিএন বাংলা

নবাববার্তা ডেস্কঃ
 দেশের প্রথম স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলা কর্মী ছাটাই শুরু করেছে। বেশ কয়েকজন সিনিয়র কর্মীকে এরইমধ্যে চ্যানেলটি অব্যাহতি দিয়েছে। আর্থিক সংকটের কারণেই কর্তৃপক্ষ শেষ পর্যন্ত ছাটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে বলে চ্যানেল সূত্রে জানা গেছে।
সূত্র জানায়, বিগত বেশ কিছু সময় ধরে আর্থিক সংকটে জর্জরিত অবস্থায় রয়েছে এটিএন বাংলা। গত ৪ মাস ধরে কর্তৃপক্ষ কর্মীদের বেতন দিতে পারছে না। সংকট কাটাতেই মূলত সিনিয়র কর্মীদের ছেটে ফেলার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এটিএন বাংলা থেকে এরইমধ্যে চাকরি হারিয়েছেন বাংলাদেশের টেলিভিশন ইতিহাসের প্রথম প্রজন্মের ক্যামেরা পারসন সৈয়দ মাহমুদ হোসেন। পাকিস্তান আমলে যাত্রা শুরু করা ঢাকা টেলিভিশনের হয়ে কাজ শুরু করেছিলেন তিনি। বাংলাদেশ টেলিভিশন থেকে অবসর নেবার পর থেকেই এটিএন বাংলায় ছিলেন মাহমুদ হোসেন। তাকে গত মাসে চাকরি ছাড়ার জন্য বলা হয়। তার পাশাপাশি আরেক কুশলী নির্মাতা ফখরুল আবেদীনকেও ছেটে ফেলেছে এটিএন বাংলা। ফখরুল আবেদীন বিটিভির অনেক জনপ্রিয় নাটকের নির্মাতা। বিটিভির পর তিনি এসে যোগ দিয়েছিলেন এই চ্যানেলটিতে।
অব্যাহতি পাওয়া রিপোর্টারদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন রুমি নোমান ও বাদল মোস্তাফিজ। তাদেরকেও চলতি সপ্তাহে চাকরি ছাড়ার জন্য বলা হয়েছে। তারা নিজেরা পদত্যাগ না করলে তাদেরকে সরিয়ে দেয়া হবে বলেও জানিয়ে দেয়া হয়েছে।
একসময় এটিএন বাংলার চাকরিকে সবচেয়ে নিরাপদ বলে মনে করা হতো। চ্যানেলটিতে আটশরও বেশি কর্মী রয়েছেন। এদের অনেকেই আবার শুরু থেকেই যুক্ত। ছাটাই প্রক্রিয়া শুরু হবার পর সবাই এখন রীতিমত আতঙ্কের মধ্যে রয়েছেন তারা। কখন কার নোটিশ আসে সে চিন্তাতেই দিনের বেশিরভাগ সময় কাটছে কর্মীদের।
চ্যানেলটির একজন কর্মী জানান, আমরা জানি না কি করবো। সামনে খুব খারাপ সময় অপেক্ষা করছে। নতুন করে কোথায় চাকরি খুঁজবো, কার কাছে যাব, কিছুই জানি না। কর্তৃপক্ষ যে অবস্থান নিয়েছে তাতে কর্মীদের হতাশা প্রকাশ ছাড়া আর কিই বা করার থাকতে পারে।
সুত্রঃ পালাবদল.নেট

About Tutul Rabiul

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!