Wednesday , October 23 2019
Home / জেলার খবর / চাঁপাইনবাবগঞ্জে শিশু অপহরণের দায়ে দু]জনের যাবজ্জীবন
চাঁপাইনবাবগঞ্জে শিশু অপহরণের দায়ে দু]জনের যাবজ্জীবন
চাঁপাইনবাবগঞ্জে শিশু অপহরণের দায়ে দু]জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জে শিশু অপহরণের দায়ে দু]জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ২ শিশুকে অপহরণের দায়ে ২জনকে যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরো ৬মাসের কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।
দন্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার মথুরাপুর গ্রামের আবুল কাশেম মালিথার ছেলে রাজু মালিথা (২২) ও পাবনা জেলার চাটমোহর উপজেলার মহররমখালি গ্রামের আব্দুল করিমের ছেলে মহররম হোসেন (৩০)।
২৫ ফেব্রুয়ারি সোমবার চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।
মামলার বরাত দিয়ে অতিরিক্ত সরকারি কৌশুলি অ্যাডভোকেট আঞ্জুমান আরা বলেন- রাজু মালিথা চাঁপাইনবাবগঞ্জের নাচোলে চাকরি করার সুবাদে নাচোল উপজেলার ফতেপুর ইউনিডনের আলিসাপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে ও আলিসাপুর দাখিল মাদ্রাসার ৮ম শ্রেণির ছাত্র ওসমান আলী (১৪) এর সাথে পরিচিত হয়। ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টার দিকে ওসমান আলী ও তার চাচাতো ভাই শাহাদত হোসেন (১৩) বাড়ি থেকে বের হয়। বিকেল ৩টার দিকে ওসমান ও শাহাদতকে অপহরণ করা হয়েছে বলে ওসমানের পরিবারকে জানায় রাজু মালিথা এবং ৫০ হাজার টাকা দাবি করে। পরিবারের পক্ষ বিকাশের মাধ্যমে ৫ হাজার টাকা দেওয়া হয়। অ্যাডভোকেট আঞ্জুমান আরা বলেন- আসামি রাজু মালিথা ওই ২ শিশুকে মাইক্রোবাসযোগে প্রথমে রাজশাহী এবং পরে রেলযোগে ঈশ্বরদী রেলস্টেশনে নিয়ে যায়। সেখানে মহররমকে ডেকে নেয় রাজু মালিথা। সেখান থেকে শাহাদত হোসেন কৌশলে পালিয়ে এসে পরিবারের কাছে বিষয়টি জানালে শিশু ওসমান আলীর পিতা সিরাজুল ইসলাম বাদি হয়ে নাচোল থানায় অপহরণ মামলা করেন। এরপর র‌্যাব ও পুলিশ অভিযান চালিয়ে পাবনার চাটমোহর থেকে ওসমান আলীকে উদ্ধার করে এবং রাজু মালিথা ও মহররম হোসেনকে গ্রেপ্তার করে।
মামলার তদন্ত শেষে নাচোল থানার এসআই কামরুজ্জামান ২০১৮ সালের ১৮ ফেব্রুয়ারি রাজু মালিথা ও মহররম হোসেনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলায় ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দেন আদালত।

About Tutul Rabiul

Check Also

গোমস্তাপুরে শীর্ষ ডাকাত মামুন আটক

গোমস্তাপুরে শীর্ষ ডাকাত মামুন আটক

সংবাদটি পড়া হয়েছে : 156 গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে মামুন নামে এক শীর্ষ ডাকাতকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!