Thursday , August 22 2019
Home / জেলার খবর / চাঁপাইনবাবগঞ্জে শহীদ মিনারে মানুষের ঢল
চাঁপাইনবাবগঞ্জে শহীদ মিনারে মানুষের ঢল
চাঁপাইনবাবগঞ্জে শহীদ মিনারে মানুষের ঢল

চাঁপাইনবাবগঞ্জে শহীদ মিনারে মানুষের ঢল

নিজস্ব প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধার সাথেস্মরণ করেছে প্রশাসনসহ সর্বস্তরের মানুষ। নবাবগঞ্জ সরকারি কলেজ চত্বরে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে বুধবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে শহীদদের স্মরণে শ্রদ্ধা জানিয়ে পুষ্পার্ঘ অর্পণ করেন তারা।
রাত ১২-০১ মিনিটে জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক ও পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম-পিপিএম’র শ্রদ্ধার্ঘ অর্পণের
পর একে একে শ্রদ্ধা নিবেদন করেন মুক্তিযোদ্ধা, জেলা পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, নবাবগঞ্জ সরকারি কলেজ, সিভিল সার্জন অফিস, নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ, সু-শাসনের জন্য নাগরিক (সুজন) জেলা কমিটি, মডেল প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠণ।
বৃহস্পতিবার সকালে শহীদ স্মরণে পুষ্পার্ঘ অর্পণ করেন জেলা জজ, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগ, জাতীয় মহিলা সংস্থাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও প্রতিষ্ঠান সকালে প্রভাত ফেরী করে শহীদ মিনারে এসে পুষ্পস্তবক অর্পণ করে। খালি পায়ে আমার ভাইয়ের রক্তে রাঙানো ২১ শে ফেব্রুয়ারি গাইতে গাইতে সবলে শহীদ বেদিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

জেলায় অমর একুশের কর্মসুচীর মধ্যে ছিল সুর্য উদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, প্রভাত ফেরী, শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, চিত্রাংকন প্রতিযোগিতা, রচনা লিখন, দেশাত্ববোধক সংগীত, কবিতা আবৃত্তি, ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ প্রার্থনা ও একুশের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এবারের ২১ ফেব্রুয়ারির প্রভাত ফেরিতে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সাধারণ মানুষের উপস্থিতি ছিলো চোখে পড়ার মত। নতুন প্রজন্মকে বাংলা ভাষার ইতিহাস জানাতে অভিভাবকবৃন্দকে তাঁদের সন্তানদের সাথে নিয়ে শহীদ মিনারে এসে ফুলেল শ্রদ্ধা জানাতে দেখা গেছে। অপরদিকে শিবগঞ্জ-রহনপুর-গোমস্তাপুর- ভোলাহাট উপজেলাতেও যথাযোগ্য মর্যাদায় অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

About Tutul Rabiul

Check Also

ডোমেন সিং পুকুর রক্ষার দাবিতে জনসভা অনুষ্ঠিত

সংবাদটি পড়া হয়েছে : 70 নিজস্ব প্রতিনিধিঃ আজাইপুর, আরামবাগ এলাকার প্রাণ ঐতিহাসিক ডোমেন সিং পুকুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!