Breaking News
Home / জেলার খবর / এসএমই পণ্য মেলা উপলক্ষে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন
এসএমই পণ্য মেলা উপলক্ষে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন
এসএমই পণ্য মেলা উপলক্ষে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন

এসএমই পণ্য মেলা উপলক্ষে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জ জেলার ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার,
বিক্রয় এবং বাজার সম্প্রসারণে সহায়তা প্রদানের লক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে এসএমই পণ্য মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ১২-১৮
ফেব্রুয়ারি ২০১৯ চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ স্টেডিয়ামে (পুরাতন স্টেডিয়াম) ৭ (সাত) দিনব্যাপী “আঞ্চলিক এসএমই পণ্য মেলা” অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ে সাংবাদিক সম্মেলনের আয়োজন করে জেলা প্রশাসন। ১০ ফেব্রুয়ারি রোববার সকাল সাড়ে ৯ টার সময় জেলা প্রশাসকেের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এজেডএম নুরুল হক।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক), জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব), চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ও ব্যবসায়িক প্রতিনিধিসহ সকল স্টেক হোল্ডারদের সম্পৃক্ত করে তাঁদের সহযোগিতায় এসএমই ফাউন্ডেশন মেলা প্রতিদিন সকাল ১০.০০টা হতে রাত ৮.০০টা পর্যন্ত চলবে। আঞ্চলিক এসএমই পণ্যমেলা ২০১৯ উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা ১১ ফেব্রুয়ারি  সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় হতে মেলা প্রাঙ্গন পর্যন্ত প্রদক্ষিণ করবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আঞ্চলিক এসএমই পণ্য মেলা, চাঁপাইনবাবগঞ্জ-২০১৯ উপলক্ষে আগামী ১২ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার পুরাতন স্টেডিয়াম, চাঁপাইনবাবগঞ্জে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন রাজশাহী অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক), মোঃ আনওয়ার হোসেন, বিশেষ অতিথি চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম বিপিএম, পিপিএম, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি মোঃ এরফান আলী।

অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক । আঞ্চলিক এসএমই পণ্য মেলা-২০১৯ চাঁপাইনবাবগঞ্জ- তে আগামী ১৭ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‍“ক্ষুদ্র ও মাঝারী শিল্পে স্থানীয় পণ্যের প্রভাব-সমস্যা ও সম্ভাবনা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। এছাড়াও উক্ত মেলায় উইমেন এন্টারপ্রিনিয়ার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর সদস্যগণ অংশগ্রহণ করবেন।

আঞ্চলিক এসএমই পণ্য মেলা-২০১৯ চাঁপাইনবাবগঞ্জ এর সমাপনী অনুষ্ঠান আগামী ১৮ তারিখ মেলার সমাপনী অনুষ্ঠান মেলা প্রাঙ্গনে (পুরাতন স্টেডিয়াম) অনুষ্ঠিত হবে। মেলা চলাকালীন প্রতিদিন সন্ধ্যা ৬.৩০ মিনিট হতে রাত ৮.৩০ মিনিট পর্যন্ত বিভিন্ন সাংস্কৃতিক দল ও সংগঠন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে। এর পাশাপাশি দেশজ খেলাধুলা যেমন- লাঠিখেলা, নাগরদোলা, অন্ধকূপ, মোরগ লড়াই ইত্যাদি পরিবেশিত হবে। এই মেলায় সার্বক্ষণিক তথ্য সেবা প্রদানের জন্য মিডিয়া সেন্টার স্থাপন করা হবে। এর পাশাপাশি অর্থনৈতিক লেনদেন করার জন্য ব্যাংক ও নন ব্যাংক প্রতিষ্ঠানের বুথ থাকবে। জেলাবাসীকে রক্তদানে উদ্বুদ্ধ করতে ও রক্তদানে সচেতনতা বাড়াতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি থাকবে। ১০ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯ টায় জেলা

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন,স্থানীয় সরকার চাঁপাইনবাবগঞ্জ এর উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ,কে,এম,তাজকির-উজ-জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উঁরাও, চাঁপাইনবাবগঞ্জ বিসিক এর সহকারী মহাপরিচালক মোঃ শফিকুল আলমসহ অন্যান্য কর্মকর্তাগণ।

জেলা প্রশাসক এজেডএম নূরুল হক বলেন,আঞ্চলিক এসএমই পণ্য মেলা-২০১৯ চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন প্রান্ত থেকে ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের অংশগ্রহণে চাঁপাইনবাবগঞ্জ জেলার পণ্যের মান সম্পর্কে দেশবাসি জানতে পারবে। তাছাড়াও চাঁপাইনবাবগঞ্জ জেলার ক্ষুদ্র ও মাঝারী শিল্পের বাণিজ্য সম্প্রসারণে এ মেলা এক নতুন সেতুবন্ধন তৈরি করবে বলে আশা ব্যাক্ত করেন।

About Tutul Rabiul

Check Also

৬নং রানিহাটী ইউনিয়নের অধিকাংশ এলাকায় খাবার পানির সংকট

৬নং রানিহাটী ইউনিয়নের অধিকাংশ এলাকায় খাবার পানির সংকট

সংবাদটি পড়া হয়েছে : 29 জারিফ হোসেনঃ চাঁপাই নবাবগঞ্জ সদর উপজেলায় অবস্থিত ৬নং রানিহাটী ইউনিয়নের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!