Wednesday , October 23 2019
Home / জেলার খবর / চাঁপাইনবাবগঞ্জে অসহায়-দুঃস্থ মানুষের সেবায় ‘এরফান গ্রুপ’
চাঁপাইনবাবগঞ্জে অসহায়-দুঃস্থ মানুষের সেবায় ‘এরফান গ্রুপ’
চাঁপাইনবাবগঞ্জে অসহায়-দুঃস্থ মানুষের সেবায় ‘এরফান গ্রুপ’

চাঁপাইনবাবগঞ্জে অসহায়-দুঃস্থ মানুষের সেবায় ‘এরফান গ্রুপ’

স্টাফ রিপোর্টারঃ

দীর্ঘদিন থেকে জেলার সাধারণ, দুঃস্থ, অসহায়, রোগাক্রান্ত মানুষের পাশে দাঁড়িয়ে সেবা করার চেষ্টা করেছেন এরফান গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট আওয়ামীলীগ নেতা ও জনদরদী মানুষ আলহাজ্ব মো. এরফান আলী। জেলা ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদানের ক্ষেত্রেও তাঁর হাত খুব দানের। উপজেলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও খেলাধুলার জগতেও মো. এরফান আলীর বিচরণ কম নয়। সবমিলিয়ে তিনি সকলের মাঝে সেবা ও সহায়তা করে বেঁচে থাকতে চান। অনেক বছর থেকেই তিনি বছরের গুরুত্বপূর্ণ সময়গুলোতে সাধারণ মানুষের মাঝে বিভিন্ন উপরকরণ বিতরণ ও সহায়তা করে থাকেন। তাঁর নিজ হাতে গড়া ব্যবসা প্রতিষ্ঠান ‘এরফান গ্রুপ’র এর নিজস্ব অর্থায়নে মানুষের মাঝে যথাসাধ্য বিলিয়ে যেন অনেকটায় তৃপ্তি পান তিনি। অনেক কষ্ট করে নিজের অবস্থান তৈরী করে ধন সম্পদের মালিক হলেও নেই তাঁর কোন অহংকার বা আলসেমি। তিনি নিজের ব্যবসা প্রতিষ্ঠানের কাজের পাশাপাশি সামাজিক সেবা করে যাচ্ছেন। মানুষের মাঝে নিজেকে বিলিয়ে দিয়ে সকলের মাঝে বেঁচে থাকতে কাজ করছেন কাজ পাগল, সেবা পাগল মো. এরফান আলী। এরই অংশ হিসেবে প্রতি বছরের মতো এবছরও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন ২ সপ্তাহবাপী। ইতোমধ্যেই চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার সকল ওয়ার্ডে কম্বল বিতরণ কার্যক্রম শেষ করে সদর উপজেলার ৯টি ইউনিয়নে কম্বল বিতরণ করা হয়েছে।
শীতবস্ত্র বিতরণের ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জের শীর্ষ ব্যবসা প্রতিষ্ঠান ‘এরফান গ্রুপ’ শীতে দরিদ্র মানুষেকে একটু গরমের উষ্ণতা দিতে ‘এরফান গ্রুপ’ নিজস্ব অর্থায়নে বৃহস্পতিবার সকালে সদর উপজেলার চর অনুপনগর ইউনিয়নে এবং বিকেলে সদর উপজেলার ঝিলিম ইউনিয়নে শীতবস্ত্র বিতরণ করেছে। বৃহস্পতিবার সকাল ১১ টায় চরঅনুপনগর ইউনিয়ন পরিষদ চত্বরে ইউনিয়ন আওয়ামীলীগের ব্যবস্থাপনায় শীতবস্ত্র বিতরণ করেন ‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি,‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রধান উপদেষ্টা আলহাজ্ব মো. এরফান আলী। চরঅনুপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. সাদেকুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে কম্বল বিতরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য ও সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব রফিকুল ইসলাম, চরঅনুপনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. সেরাজুল ইসলামসহ অন্যরা। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামীগ নেতা আলতাব হোসেন, আকবর আলী, সায়েদ আলী, ইউপি সদস্য আব্দুল মালেকসহ স্থানীয় নেতা-কর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে অংশ নেন, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের পরিচালক আলহাজ্ব এ্যাড. লুৎফর রহমান ফিরোজ, মো. শাজাহান আলী(সাজা), আহসান হাবি মিন্টু, হায়দার আলী, আনোয়ার হোসেন বাবু, পৌরসভার ১নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাসরুম মিনাল্লাহ বাচ্চু, আওয়ামীলীগ নেতা ও সাবেক কাউন্সিলর মো. সিরাজুল ইসলামসহ অন্যরা। এসময় এলাকার ২’শ অসহায়, দুঃস্থ নারী-পুরুষের হাতে একটি করে কম্বল তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।
এছাড়া, বৃহস্পতিবার বিকেল ৪টায় ঝিলিম ইউনিয়নের আমনুরা কে.এম উচ্চ বিদ্যালয় চত্বরে ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন আওয়ামীলীগের যৌথ ব্যবস্থাপনায় শীতবস্ত্র বিতরণ করেন ‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি,‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রধান উপদেষ্টা আলহাজ্ব মো. এরফান আলী।
ঝিলিম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শরিফুল আলমের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ উপলক্ষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এ্যাড. নজরুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আব্দুল হান্নান মাস্টার, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় যুবলীগ নেতা সাহেব আলী, ছাত্রলীগ নেতা এস.এম সুমন আলী, ইউপি সদস্য আব্দুল ওহাব স্থানীয় নেতা-কর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে অংশ নেন, জেলা পরিষদ সদস্য ও সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব রফিকুল ইসলাম,
‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মো. এরফান আলীর সফর সঙ্গী চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের পরিচালক শহীদুল ইসলামসহ পরিচালকগণ, পৌরসভার ১নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাসরুম মিনাল্লাহ বাচ্চু, আওয়ামীলীগ নেতা মোখলেশুর রহমান, সাবেক কাউন্সিলর আলহাজ্ব মো. সিরাজুল ইসলাম অন্যরা। এসময় এলাকার ২’শ অসহায়, দুঃস্থ নারী-পুরুষের হাতে একটি করে কম্বল তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।
‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মো. এরফান আলী বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের বিবরণ তুলে ধরে বলেন, বর্তমান সরকারের আমলে দেশ উন্নয়নের মহাসড়কে উঠেছে। তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জের মানুষ আওয়ামীলীগের নৌকা মার্কায় ভোট না দেয়ার কারণে জেলার ২টি সংসদীয় আসন বিরোধীদলের কাছে গেছে। আর একারণেই এলাকার উন্নয়ন কম হবে, এটায় স্বাভাবিক। তিনি বলেন, সারাদেশের বিপুল পরিমান মানুষ নৌকায় ভোট দিয়ে আওয়ামীলীগ সরকারকে ক্ষমতায় নিয়ে এসেছে। আর চাঁপাইনবাবগঞ্জের মানুষ উল্টো কাজ করায় সাধারণ মানুষের ক্ষতি হয়েছে। তাই আমাদের ভুল থেকে শিক্ষা নিতে হবে। উন্নয়নের ধারাকে আরও এগিয়ে নিতে হলে বর্তমান সরকারের হাতকে আরও শক্তিশালী করতে হবে। তিনি প্রধানমন্ত্রীর স্বুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে বলেন, আগামীতে নৌকার পক্ষে কাজ করে জেলাসহ সদর উপজেলার উন্নয়নের ধারাকে ফিরিয়ে আনতে সকল নির্বাচনে সকলে মিলে মিশে নৌকা প্রতিকের মনোনীত প্রার্র্থীর পক্ষে কাজ করতে হবে। তিনি সদর উপজেলার পাশাপাশি জেলার দুঃস্থ অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে আরও বেশী বেশী সেবা করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।
‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মো. এরফান আলী অসহায় দুঃস্থ ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর জন্য বক্তারা আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান বক্তারা। শীতবস্ত্র বিতরণকালে আরও উপস্থিত ছিলেন ‘এরফান গ্রুপ’র স্টোর ম্যানেজার মেহেদী হাসান, চেয়ারম্যানের সহকারী মো. মজিবুর রহমান ও এহতেশাম রেজা রাজিবসহ অন্যরা।
উল্লেখ্য, সদর উপজেলার ইউনিয়ন পর্যায়ে শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে ইতোমধ্যেই বালিয়াডাঙ্গা, মহারাজপুর, বারঘরিয়া, রানীহাটি, গোবরাতলা, ইসলামপুর, দেবীনগর, চরবাগডাঙ্গা, শাজাহানপুর ইউনিয়নে কম্বল বিতরণ সম্পন্ন হয়েছে।

About Tutul Rabiul

Check Also

গোমস্তাপুরে শীর্ষ ডাকাত মামুন আটক

গোমস্তাপুরে শীর্ষ ডাকাত মামুন আটক

সংবাদটি পড়া হয়েছে : 156 গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে মামুন নামে এক শীর্ষ ডাকাতকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!