Wednesday , November 21 2018
Breaking News
Home / জেলার খবর / র্র্যাবের সুনাম ক্ষুন্নকারী কে এই আলী নবী!!
র্র্যাবের সুনাম ক্ষুন্নকারী কে এই আলী নবী!!
র্র্যাবের সুনাম ক্ষুন্নকারী কে এই আলী নবী!!

র্র্যাবের সুনাম ক্ষুন্নকারী কে এই আলী নবী!!

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ

চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলায় এক মুর্তিমান আতংকের নাম আলী নবী ওরফে নবীউল্লাহ (৩২)। তার ভয়ে ভীত সন্ত্রস্ত ভোলাহাটবাসী।

সাধারণ মানুষকে অস্ত্র বা জাল টাকা দিয়ে ধরিয়ে দেয়ার হুমকি দিয়ে অনেকের নিকট হতে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার ঘটনা ভুরিভুরি। মুরুব্বী, শিক্ষক, যুবক, বৃদ্ধ, দিনমজুর বা হোটেল মালিক কেউ রেহাই পায়নি তার হাত থেকে। বিচার করে দেয়ার নাম করে উল্টো বিচারপ্রার্থীকে ফাঁসানোর অভিযোগও আছে আলী নবী ওরফে নবীউল্লাহর বিরুদ্ধে।

অভিযুক্ত আলী নবী ওরফে নবীউল্লাহ ভোলাহাট উপজেলার ছোট জামবাড়িয়া গ্রামের মোঃ মফিজ উদ্দীন (মোংলা)’র ছেলে।

ভোলাহাট উপজেলার মুসরীভূজা বারইপাড়া গ্রামের হাজি রুস্তম আলীর ছেলে মোঃ আব্দুল আওয়াল, আলী নবীর অন্যায় নির্যাতন হতে রক্ষা পাওয়ার লক্ষ্যে ভোলাহাট থানায় একটি সাধারণ ডাইরী করেছেন (যার নং-৩০০/১৮ তারিখ-০৭/১০/২০১৮) এবং জেলার বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন বলে জানা যায়। অভিযোগ সূত্রে জানা যায়, আব্দুল আওয়াল, মুসলিমপুর মৎস্যজীবি সমবায় সমিতি লিমিটেডের সভাপতি।  তার এই মৎস্যজীবি সমিতি  গোমস্তাপুর থানাধীন প্রায় ৫০৪ একরের বিলগুলদাহ বিলটি লিজ পায়। লিজ পাবার পর থেকেই আলী নবী ও কৃষ্ণপুর গ্রামের মোঃ রফিক আলীর ছেলে মোঃ তরিকুল ইসলাম (৩৫) ২০ লক্ষ টাকা চাঁদা দাবী করে আসছে। চাঁদা দিতে অসম্মতি প্রকাশ করায়, তারা জলকর রক্ষা ঘরে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ রেখে অর্থের ক্ষতিসাধনসহ, ফাঁসানোর ঘোষণা ও পরিকল্পনা করছে। অভিযোগে আরও উল্লেখ আছে, আলী নবী ওরফে নবীউল্লাহ ও তরিকুল অত্যন্ত দূর্ধর্ষ ও সন্ত্রাসী প্রকৃতির লোক এবং তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

জামবাড়িয়া ইউনিয়নের বড়াইগাছি গ্রামের বাসিন্দা ৭৫ বছরের বৃদ্ধ সোনাই প্রামানিক বলেন, তার ছেলে কয়েকজনের নিকট হতে সুদের উপর টাকা ধার নেয়। এক পর্যায়ে দেওলিয়া হয়ে ছেলে এলাকা ছেড়ে পালিয়ে যায়। সুদখোরদের পক্ষ নিয়ে আলী নবী ওরফে নবীউল্লাহ আমাকে ধরে নিয়ে তার (আলী নবী) দোকানে নিয়ে ছেলের নিকট পাওনা টাকা দিতে বলে। “গরীব মানুষ টাকা কোথায় পাব,, টাকাতো আমি নিইনি বাবা” সোনাই প্রামানিক এই কথা বলে টাকা  দিতে অপরাগতা প্রকাশ করলে আলী নবী ওরফে নবীউল্লাহ তাকে অকথ্য ভাষায় গালিগালাজ দেয় এবং এক পর্যায়ে জোর করে ১শত টাকা মুল্যের তিনটি স্ট্যাম্পে স্বাক্ষর করে নেন। টাকা না দিলে তোমার অবস্থা খারাপ করে দেয়ার হুমকি দিয়ে বৃদ্ধকে ছেড়ে দেয় আলী নবী ওরফে নবীউল্লাহ।

জামবাড়িয়া মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ আমিরুল ইসলাম বলেন, তিনি এক লোকের নিকট ৯০ হাজার টাকা পায় কিন্তু লোকটি টাকা দিতে টালবাহানা শুরু করলেও ঐ লোক তাকে দুইটি ফাঁকা ব্যাংক চেক জমা দেয়। তারিখ অনুযায়ী টাকা না দিলে তিনি আলী নবীর শরনাপন্ন হন। আলী নবী উভয় পক্ষকে ডেকে এনে মিমাংসার নামে ফাঁকা চেক দু’টি হাতিয়ে নেয়। পরবর্তীতে আলী নবী চেকের মামলার ভয় দেখিয়ে আমিরুল ইসলাম মাস্টারের নিকট হতে ১ লক্ষ ২০ হাজার টাকা হাতিয়ে নেয়।

বড়গাছি বাজারের ফাইভ স্টার হোটেলের মালিক এমদাদ বলেন, গত রোজার আগে, হোটেলে খাওয়ার বাকী টাকা আলী নবীর কাছে চাইতে গেলে সে (আলী নবী) উত্তেজিত হয়ে আমার উপর চড়াও হয়ে প্রতি মাসে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত টাকা না দিলে অস্ত্র দিয়ে র্র্যাব দিয়ে ধরিয়ে দেয়ার হুমকি দেয়। দাবিকৃত চাঁদা দিতে অস্বীকৃতি জানালে গত রোজায় কথিত র্র্যাব দিয়ে আমার ছেলে ও ভাতিজাসহ আমাকে উঠিয়ে নিয়ে তার ( আলী নবী) দোকানে নিয়ে গিয়ে শারীরিক ও মানষিক নির্যাতন চালায়। কথিত র্র্যাবের সামনেই আলী নবী আমার ভাতিজাকে লাঠি দিয়ে আঘাত করতে থাকে। এক পর্যায়ে তার লাঠির আঘাতে আমার ভাতিজার হাত ভেঙ্গে যায়। তিনি আরও বলেন, আলী নবী ওরফে নবীউল্লাহর এই অন্যায় অত্যাচারের বিচার উপর ওয়ালার নিকট ছেড়ে দিয়েছি।

জামবাড়িয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য আব্দুস সামাদ বলেন, আলী নবী ওরফে নবীউল্লাহ এলাকার অনেক লোককে মিথ্যা অভিযোগে ফাঁসিয়ে সর্বশান্ত করেছে। আমি তার এহেন অনৈতিক কাজের প্রতিবাদ করলে সে আমাকেও দেখে নেয়ার হুমকি দিয়েছে। এলাকাবাসী নবীউল্লাহর হাত থেকে বাঁচতে চাই।
তিনি সুষ্ঠ তদন্ত পুর্বক আলী নবী’র শাস্তি দাবি করেন।

এ বিষয়ে আলী নবী ওরফে নবীউল্লাহ’র নিকট মোবাইলে জানতে চাইলে তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, তিনি চক্রান্তের শিকার। শত্রুতাবশত কিছু মাদক ব্যবসায়ী ও খারাপ লোক তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

আলী নবী ওরফে নবীউল্লার এসকল কর্মকান্ডের বিষয়ে ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দীন মন্ডল বলেন, ” আমি শুনেছি নবীউল্লাহ বিভিন্ন জনকে হুমকি দিয়ে ভয়ভীতি দেখাচ্ছে। কেউ তার বিরুদ্ধে  লিখিত অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

About Tutul Rabiul

Check Also

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় শিশু কন্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় শিশু কন্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

সংবাদটি পড়া হয়েছে : 32 শহর প্রতিবেদক: জাতীয় শিশু কন্যা দিবস ২০১৮ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে গতকাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!