Wednesday , November 21 2018
Breaking News
Home / সারাদেশ / তারেককে নিয়ে  ফখরুলের মিথ্যাচার!
তারেককে নিয়ে  ফখরুলের মিথ্যাচার!
তারেককে নিয়ে  ফখরুলের মিথ্যাচার!

তারেককে নিয়ে  ফখরুলের মিথ্যাচার!

নবাববার্তা ডেস্ক:

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে নিয়ে মিথ্যাচার করছে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমানকে নির্দোষ বলে দাবি করছেন। এমন বক্তব্য দিয়ে মির্জা ফখরুল একদিকে যেমন তারেক রহমানকে নিয়ে মিথ্যাচার করেছে তেমনি দেশের সর্বোচ্চ আদলাতকে অবমাননা করেছে বলে মনে করছেন আইন বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত, ৩ সেপ্টেম্বর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন। তিনি আদালত এবং বিচার ব্যবস্থার প্রতি অবমাননার সুরে আরও বলেন, আইনি প্রক্রিয়ার নামে মিথ্যা মামলা ও অন্যায় সাজা দেয়া হয়েছে তারেক রহমানকে।

অথচ, উইকিপিডিয়ার তথ্য এবং মামলার বিবরণী থেকে জানা যায়, জিয়া অরফানেজ ট্রাস্টসহ বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নামে বিএনপি সরকারের সময়ে বেশ কিছু দাতব্য সংস্থা চালু করা হয়। ১৯৯১-১৯৯৬ সালে বিএনপি সরকারের আমলে সোনালী ব্যাংকের রমনা শাখায় ‘প্রধানমন্ত্রীর এতিম তহবিল’ নামে একটি হিসাব চালু করা হয়। ১৯৯১ সালের ৯ই জুন একাউন্টটিতে এক সৌদি দাতার কাছ থেকে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মাধ্যমে ৪ কোটি ৪৪ লাখ ৮১ হাজার ২১৬ টাকা বিদেশি অনুদান আসে। পরবর্তী দুই বছরে এই অনুদানের অর্থ কোনো এতিমখানায় দান করা হয়নি। বরং আত্মসাৎ করা হয়েছে। আর এ দুর্নীতির নেপথ্যে ছিলেন তারেক রহমান, প্রয়াত আরাফাত রহমান কোকো এবং তাদের ফুপাতো ভাই মমিনুর জিয়া।

বিদেশ থেকে আসা এতিমখানার অর্থ আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলাটি করে দুর্নীতি দমন কমিশন। উভয় পক্ষের যুক্তি-তর্ক উপস্থাপন শেষে দীর্ঘ ১০ বছর পর চলতি বছরের ৮ ফেব্রুয়ারি এ মামলার রায় দেন আদালত। রায়ে খালেদা জিয়ার ৫ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ এবং তারেক রহমানসহ অন্যান্য আসামিদের ১০ বছরের কারাদণ্ডাদেশ হয়। তারেক রহমানসহ বাকি ৫ আসামির ২ কোটি ১০ লাখ টাকা করে জরিমানা হয়।

ফলে তথ্য-প্রমাণাদির উপর ভিত্তি করে দেশের সর্বোচ্চ আদালতে দেয়া একটি রায়ের প্রতি অবমননাকর মন্তব্যকে ভালো চোখে দেখছেন না সুশীল সমাজ। দোষী ব্যক্তিকে নির্দোষ প্রমাণ করতে বিএনপির ক্লিন ইমেজখ্যাত নেতা মির্জা ফখরুলের মুখে মানায় না বলেও মনে করেন তারা।

About Tutul Rabiul

Check Also

ফখরুল-রিজভী দ্বন্দ্ব কোন পথে!

সংবাদটি পড়া হয়েছে : 37 নবাববার্তা ডেস্কঃ দীর্ঘদিন ধরেই মির্জা ফখরুল ও রিজভীর মধ্যে দ্বন্দ্বের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!