Wednesday , November 21 2018
Breaking News
Home / সারাদেশ / ফখরুল-রিজভী দ্বন্দ্ব কোন পথে!

ফখরুল-রিজভী দ্বন্দ্ব কোন পথে!

নবাববার্তা ডেস্কঃ

দীর্ঘদিন ধরেই মির্জা ফখরুল ও রিজভীর মধ্যে দ্বন্দ্বের কথা শোনা যাচ্ছে রাজনৈতিক অঙ্গনে। বিভিন্ন সময়ে দলীয় নানান বিষয় নিয়ে ফখরুল ও রিজভীর এ দ্বন্দ্বের সৃষ্টি হয়। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ১৫ আগস্ট কথিত জন্মদিনে কেক কাটা নিয়ে বিএনপির সিনিয়র নেতা ফখরুল-রিজভীর পূর্বেকার দ্বন্দ্ব এখন চরমে। খালেদা জিয়া বর্তমানে দুর্নীতিসহ বেশ কিছু মামলায় জেলে থাকায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জন্মদিন পালন না করার ঘোষণা দেন।

খালেদার জিয়ার সকল সার্টিফিকেট অনুযায়ী এ দিনটি যে মিথ্যা ও বানোয়াট জন্মদিন- সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে সকলে এখন অবগত। কাজে এ দিনটিতে জন্মদিন পালন করে দলের এ দুঃসময়ে সমালোচনার জন্ম দিতে চাননি ফখরুল।

বিএনপি কার্যালয়ের একাধিক দায়িত্বশীল সূত্রে জানা যায়,, ফখরুলের নিষেধাজ্ঞার প্রতি অনাস্থা প্রকাশ করে রিজভী বলেন, কেউ যদি ম্যাডামকে ভালোবেসে কেক কাটে, তাকে বাধা দেবেন কেন? এ সময় বাক বিতণ্ডায় দলের আরো কিছু সিনিয়র নেতা যোগ দিলে তা হাতাহাতিতে রূপ নেয়।

এ বাক বিতণ্ডার শুরুটা হয় গত ১৪ আগস্ট। কিছু দাপ্তরিক কাজে ফখরুল কার্যালয়ে গেলে রিজভী ফখরুলের কাছে জানতে চান, কাল কি হবে? মির্জা ফখরুল পাল্টা জিজ্ঞেস করেন, কেন? কাল কি কোন কর্মসূচি আছে? এ সময় রিজভী একটু রেগে বলেন, কাল ম্যাডামের জন্মদিন, এটা ভুলে গেলেন? আপনি কি একেবারে আওয়ামী লীগের হয়ে গেলেন?

রুহুল কবীর রিজভী গত সাত মাস ধরে স্বেচ্ছায় গৃহবন্দি হয়ে বিএনপি কার্যালয়ে অবস্থান করছেন। মাঝেমধ্যে বাইরে বের হয়ে মিছিল-মিটিং করে আবার গন্তব্য বিএনপি কার্যালয়ে ফেরেন। কার্যালয়ে অবস্থানকালে তার একমাত্র কাজ দৈনিক একবেলা প্রেস কনফারেন্স করা। এই প্রেস কনফারেন্স করে প্রায়শই তিনি দলকে বিব্রতকর অবস্থায় ফেলেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফোন করে প্রেস কনফারেন্স না করার অনুরোধ করেছেন বহুবার।

রিজভীকে মির্জা ফখরুল বলেছিলেন, আমাদের অনুমতি ছাড়া প্রেস কনফারেন্স করবেন না। করলেও, কি বিষয় নিয়ে কথা বলবেন- সেটা আগে জানাবেন। সেটা মানেননি রিজভী।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক নেতা বলেন, চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া দুর্নীতি মামলায় দণ্ডিত ও তারেক জিয়া লন্ডনে পলাতক। এমতাবস্থায় দলে আধিপত্য বিস্তার করতে চাচ্ছে রিজভী। তাই তুচ্ছ যে কেন বিষয় নিয়েই তিনি সংবাদ সম্মেলন করে নিজেকে প্রচার করতে চাচ্ছেন।

দলে যার যার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ফখরুল-রিজভী দ্বন্দ্ব এখন চরম পর্যায়ে পৌঁছে গেছে। যার ফলে বিএনপিতে ভাঙনের ছাপ স্পষ্ট হচ্ছে।

About Tutul Rabiul

Check Also

তারেককে নিয়ে  ফখরুলের মিথ্যাচার!

তারেককে নিয়ে  ফখরুলের মিথ্যাচার!

সংবাদটি পড়া হয়েছে : 42 নবাববার্তা ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে নিয়ে মিথ্যাচার করছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!