সেবা ক্লিনিককে জরিমানা

সেবা ক্লিনিককে জরিমানা

নিজস্ব প্রতিনিধিঃ

ভোক্তাকে প্রতিশ্রুতি অনুযায়ী ডিসকাউন্ট না দেয়ায় সেবা ক্লিনিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ১২ নভেম্বর মঙ্গলবার মোঃ মতিউর রহমান নামক একজন অভিযোগকারী ভোক্তা অধিকার অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জে সেবা ক্লিনিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে ১৪ নভেম্বর বৃহস্পতিবার উভয় পক্ষের শুনানি শেষে অভিযোগ সত্য প্রমাণিত হওয়ায় সেবা ক্লিনিককে ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

উল্লেখ্য যে, মেট লাইফ ইন্সুরেন্স কোম্পানির সাথে সেবা ক্লিনিকের চুক্তিতে উল্লেখ আছে যে, মেট লাইফ ইন্সুরেন্স এর লাইফ কার্ড হোল্ডারগণ সেবা ক্লিনিকের প্যাথলজিক্যাল টেস্টসমূহে ২৫% এবং রেডিওলজি ও ইমেজিং টেস্টসমূহের ক্ষেত্রে ১৫% ছাড় পাবেন।

কিন্তু গত ৮ নভেম্বর শুক্রবার মেটলাইফ ইন্সুরেন্স এর লাইফ কার্ডধারী মতিউর (অভিযোগকারী) ভোক্তা সেবা ক্লিনিকে কিছু প্যাথলজিক্যাল টেস্ট করালেও তাকে ২০% ছাড় দেয়া হয়। কাঙ্খিত সেবা না পেয়ে তিনি ভোক্তা অধিকার অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জে একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগের প্রেক্ষিতে ভোক্তা অধিকার অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জের সহকারী পরিচালক মোঃ জোহুরুল ইসলাম উভয় পক্ষের শুনানিতে অভিযোগ সত্য প্রমাণ হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৪০ অনুযায়ী সেবা ক্লিনিক কর্তৃপক্ষকে ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৭৬(৪) অনুযায়ী ভোক্তাকে জরিমানার ২৫% শতাংশ হিসেবে ১হাজার ২৫০ টাকা তাৎক্ষণিকভাবে অভিযোগকারীকে প্রদাণ করা হয়।