শিবগঞ্জে ভেজাল বিরোধী অভিযানে জরিমানা আদায়

শিবগঞ্জে ভেজাল বিরোধী অভিযানে জরিমানা আদায়

নিজস্ব প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিভিন্ন হোটেল ও বেকারীতে অভিযান চালিয়ে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ।

৩ ডিসেম্বর মঙ্গলবার শিবগঞ্জের আব্বাস বাজারে বাজার তদারকিমুলক অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ জহিরুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনার সময় ১০ টি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়, তারমধ্যে ৪ টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও নগদ আদায় করা হয়।

সহকারী পরিচালক জহিরুল ইসলাম জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৪৩ অনুযায়ী অস্বাস্থ্যকর উপায়ে খাদ্য উৎপাদন ও বিপণনের অপরাধে আল্লাহর দান মিষ্টান্ন ভান্ডারকে ৭ হাজার টাকা, মায়ের দোয়া পোল্ট্রি দোকানকে ৩ হাজার টাকা, বিসমিল্লাহ হোটেল ও মিষ্টান্ন ভান্ডারকে ৫ হাজার টাকা ও আলিয়া বেকারি ও কনফেক শনারিকে ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও নগদ আদায় করা হয় এবং অন্যান্য প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করে দেয়া হয়।

অভিযানে সহায়তা করেন মোঃ, কোবাদ আলী, জেলা স্যানিটারী ইন্সপেক্টর। অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। অভিযানে নিরাপত্তা বিধানে শিবগঞ্জ থানা পুলিশের একটি টিম নিয়োজিত ছিল। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।