চাঁপাই ফুড ক্লাবকে ৩০ হাজার টাকা জরিমানা

চাঁপাই ফুড ক্লাবকে ৩০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জে চাঁপাই ফুড ক্লাব নামের এক হোটেলকে ৩০হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ। ৭ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে শুনানী শেষে এ জরিমানা করেন সহকারী পরিচালক মোঃ জহিরুল ইসলাম।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারায় একজন ভোক্তার অভিযোগের প্রেক্ষিতে এই জরিমানা আরোপ করা হয়। জরিমানার অর্থ প্রদাণে জন্য হোটেল কর্তৃপক্ষ সময় আবেদন করলে আগামী ১৪ নভেম্বর এর মধ্যে তা পরিশোধ করতে বলেন সহকারী পরিচালক।

জানা যায়, ৩১ অক্টোবর বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি মোঃ রফিকুল আলম তাঁর ২ বন্ধুকে নিয়ে চাঁপাই ফুড ক্লাবে গেলে তাদের কাছ থেকে ২লিটার ফ্রেস কোম্পানীর পানির বোতলের মূল্য ধরা হয় ৪০ টাকা। কিন্তু বোতলে ৩০টাকা মুল্য লেখা ছিল। সাংবাদিক রফিক বিষয়টি হোটেল ম্যানেজার আব্দুল হাদিকে জানালেও ম্যানেজার কর্ণপাত না করে সাংবাদিকের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন।

প্রেক্ষিতে সংক্ষুব্ধ মোঃ রফিকুল আলম গত ৪ অক্টোবর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁপাইনবাবগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক বরাবর একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে উভয় পক্ষের শুনানী শেষে চাঁপাই ফুড ক্লাব কর্তৃপক্ষকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার আদেশে বলা হয়েছে, আরোপিত জরিমানা দোষী ব্যক্তি/ প্রতিষ্ঠান স্বেচ্ছায় প্রদান না করলে ফৌজদারি কার্যবিধির ধারা ৩৮৬ এর উপ-ধারা (১) এর দফা (ক) অনুযায়ী এ জরিমানা করা হয়েছে বলে জানান সহকারী পরিচালক।