চাঁপাইনবাবগঞ্জে এনজিও ফাউন্ডেশন দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জে এনজিও ফাউন্ডেশন দিবস পালিত

নিজস্ব প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে ২ ডিসেম্বর সোমবার সকালে সুইড-বাংলাদেশ বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের সামনে থেকে একটি র‍্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

র‍্যালী শেষে বিদ্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, স্বনির্ভর আর্থ-সামাজিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মো. আব্দুর রহিম।

দেশকল্যাণ, দারিদ্র বিমোচন, কর্মপরায়ণ উদ্ভাবন; বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এর মানস ও মনন; এই স্লোগানে পালিত দিবসটি উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, গোদাগাড়ী সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোহা. হান্নান হোসাইন।

সমতা নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আফসানা খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার কাউন্সিলর সিদ্দিকা সিরাজুম মনিরা, সুইড-বাংলাদেশ বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আসাদুজ্জামান।

সভায় বক্তারা বলেন, ২০০৪ সালের ০২ ডিসেম্বর বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর হতে দেশের দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে সহযোগী সংগঠন সমূহের মাধ্যমে দারিদ্র্য বিমোচনমূলক বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে।

আলোচনা সভা শেষে সুইড-বাংলাদেশ বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।