গোমস্তাপুর সীমান্তে আবারও পুশইন

গোমস্তাপুর সীমান্তে আবারও পুশইন

এমরান আলী বাবু, নিজস্ব প্রতিনিধিঃ

মাত্র ১ দিনের ব্যবধানে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর সীমান্তে আবারও পুশইনের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) সকালে উপজেলার চাড়ালডাঙ্গা সীমান্ত দিয়ে ৭ জনকে পুশইনের করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। পুশইনকৃতদের মধ্যে ২ জন পুরুষ, ২ জন মহিলা ও ৩ জন শিশু রয়েছে।

বিজিবি তাদের সকালে সীমান্ত এলাকা থেকে আটক করলেও দিনভর নানা নাটকের পর গোপনে রাতে গোমস্তাপুর থানা পুলিশের নিকট হস্তান্তর করে।

আটককৃতরা হল নড়াইল জেলার লোহাগড়া উপজেলার কুমারডাঙ্গা গ্রামের জাফর শেখের ছেলে এন্তাজ শেখ (২৭), তার স্ত্রী শিউলি বেগম (২৫) একই উপজেলার দিঘলিয়া গ্রামের সেরাজুলে ছেলে বেলাল (৩০), তার স্ত্রী বিজলি বেগম (২৭) ও তাদের সন্তান আরমান (৮), আবদুল্লাহ (৬) ও আশিয়া (৩)।

১৬ বিজিবি’র চাড়ালডাঙ্গা বিওপি’র নায়েব সুবেদার মোহর আলী জানান, নিয়মিত টহল দেয়ার সময় বৃহস্পতিবার সকালে চাড়ালডাঙ্গা সীমান্তের ২১৯ মেইন পিলারের ২৯-৩১ রিভার পিলার নিকট থেকে তাদের আটক করা হয়।

এ বিষয়ে গোমস্তাপুর থানার ওসি জসিম উদ্দিন জানান রাতে বিজিবি চার জনের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের চেষ্টার অভিযোগ এনে গোমস্তাপুর থানায় মামলা দায়ের করেছে। শুক্রবার তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার উপজেলার বাঙ্গাবাড়ি ইউনিয়নের শিবরামপুর সীমান্ত দিয়ে নারীওশিশু সহ ১০ জনকে পুশইন করে বিএসএফ।